কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-Directorate of Technical Education Job Circular 2021

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি। কারিগরি শিক্ষা অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়াধীন কারিগরি ও মাদ্‌রাসা শিক্ষা বিভাগের একটি অধিদপ্তর। কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নের মাধ্যমে দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে ১৯৬০ সালে এটি প্রতিষ্ঠিত হয় ।সম্প্রতি কারিগরি শিক্ষা অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ ধর্ম শিক্ষক

পদের সংখ্যাঃ৫৫।

বেতনঃ ১২,৫০০-৩০,২৩০

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আরবি বা ইসলাম বিষয়ে স্নাতোকোত্তর ডিগ্রী

২।পদের নামঃ লাইব্রেরীয়ান

পদের সংখ্যাঃ ২৩।

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে  স্নাতক ডিগ্রী

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে www.goodjobbd.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

bz6hvvx

Source: Bdpratidin, 15 February 2021

Application Deadline: 16 March 2021

Visit Website: WWW.TECHEDU.GOV.BD

কারিগরি শিক্ষা অধিদপ্তর আবেদনের নিয়মঃ
কারিগরি শিক্ষা অধিদপ্তর-এর যেকোন পদের জন্য Online-এ জন্য আবেদন করতে চাইলে অবশ্যই ১০ জানুয়ারী, ২০২১ (সকাল ১০ টা) তারিখ থেকে ৩১ জানুয়ারী ২০২১ (সন্ধ্যা ৬ টা) এর মধ্যে করতে হবে। আবেদন ফর্ম Submit করার পর পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে SMS -এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। অন্যথায় আবেদন গ্রহনযোগ্য হবে না।

কারিগরি শিক্ষা অধিদপ্তরে আবেদন প্রক্রিয়াঃ

শর্তাবলীঃ

কারিগরি শিক্ষা বোর্ড জব সার্কুলার ২০২১ -এ উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং বয়সের সাথে মিল রেখে কোন পদে আবেদন করার পূর্বে কিছু শর্তবলি সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে এবং মানতে হবে তা হলোঃ-

১/ সরকারি/আধা সরকারী/ স্বায়ত্তশাসিত/অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

২/ প্রার্থী নির্বাচনে প্রচলিত জেলা কোটা ও অন্যান্য কোটাসহ সরকারি বিধি বিধান অনুসরণ করা হবে

৩/ আবেদন ফর্মে দেওয়া তথ্য নির্ভুল হতে হবে।

৪/ নিয়োগ সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত-ই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনের নিয়মঃ

কারিগরি অধিদপ্তর জব সার্কুলার ২০২১ -এ উল্লেখিত পদসমূহের কোন একটিতে আবেদন করতে আগ্রহী প্রার্থীকে Online-এ আবেদন ফর্ম পূরণ করতে হবে। এজন্য সর্বপ্রথম এই http://dtev.teletalk.com.bd/ লিঙ্কে প্রবেশ করতে হবে। ঐ লিঙ্কে প্রবেশের পর আবেদন ফর্মের লিঙ্ক পাওয়া যাবে।

আবেদন ফি জমা করার নিয়ম

কারিগরি অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এর Online আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে যে Applicant’s Copy পাওয়া যায় তাতে একটা User ID থাকে। এই User ID ব্যাবহার করে প্রার্থীকে নিম্নোক্ত প্রদ্ধতিতে যে কোন TeleTalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ১৩ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ১১২/- টাকা যেখানে পরিক্ষার ফি ১০০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা এবং ১৪ থেকে ১৫ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য সর্বমোট ৫৬/- টাকা যেখানে পরিক্ষার ফি ৫০/- টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। জমা দেওয়ার নিয়মঃ

  • প্রথম SMS: DTEV<space>User ID লিখে Send করতে হবে 16222 নাম্বারে।
  • দ্বিতীয় SMS: DTEV<space>YES<space>PIN লিখে Send করতে হবে 16222 নাম্বারে।

ফিরতি SMS এ একটা PIN Number পাবেন। এই PIN Number টি পরবর্তিতে প্রবেশ পত্র ডাউনলোড করতে প্রয়োজন হবে তাই এটি সংরক্ষন করে রাখতে হবে।

 

Directorate of Technical Education Job Circular 2021

কারিগরি শিক্ষা অধিদপ্তর বাংলাদেশে কারিগরি শিক্ষার উন্নয়ন, সম্প্রসারণ ও গবেষণার দায়িত্বে নিয়োজিত সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। মো: সানোয়ার হোসেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বর্তমান মহাপরিচালক হিসেবে নিয়োজিত আছেন।

লক্ষ্য (রুপকল্প):

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ যুগোপযোগীকরণ, মানবসম্পদ উন্নয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং জীবনযাত্রার মানোন্নয়ন

উদ্দেশ্য (অভিলক্ষ্য) :
মান সম্পন্ন কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নীতি ও কর্মসূচি প্রণয়ন, প্রকল্প বাস্তবায়ন, আদর্শমান নির্ধারণ এবং পরিবীক্ষণ ও মূল্যায়ন

Leave a Reply

Your email address will not be published.

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.