ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি- Dhaka University Job Circular 2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১।ঢাকা বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে ঢাবি) ঢাকার শাহবাগে অবস্থিত বাংলাদেশের একটি স্বায়ত্তশাসিত সরকারি বিশ্ববিদ্যালয়। যা বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত।ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিনস্ত ৭ কলেজের শুন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য প্রার্থীদের বাংলাদেশের প্রকৃত নাগরিকদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ সুপারভাইজার

পদের সংখ্যাঃ ০১ টি।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। ঢাকা  বিশ্ববিদ্যালয়ের জব সার্কুলার ২০২১।সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Fkydkvo

Source: Observerbd, 25 January 2021

Application Deadline: 22 February 2021

Ad 2021 01 18 6 17 B
Ifzwxzs

Source: Observerbd, 07 January 2021

Application Deadline: 24 February 2021

Dhaka University Job Circular 2021

জব সার্কুলারের অন্যান্য তথ্য

প্রতিষ্ঠানের নামঃ ঢাকা বিশ্ববিদ্যালয়
চাকরির ধরণঃ স্থায়ী – পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ  পুরুষ /মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
অন্যান্য সুযোগ সুবিধাঃ প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
প্রতিষ্ঠানের ধরণঃ সরকারি প্রতিষ্ঠান
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.du.ac.bd

Dhaka University Job Circular 2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে ঢাবি) ঢাকার শাহবাগে অবস্থিত বাংলাদেশের একটি স্বায়ত্তশাসিত সরকারি বিশ্ববিদ্যালয়। যা বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত। ১৯২১ সালে তদানীন্তন ব্রিটিশ ভারতে অক্সব্রিজ শিক্ষা ব্যবস্থা অনুসরণে এটি স্থাপিত হয়। সূচনালগ্নে বিভিন্ন প্রথিতযশা বৃত্তিধারী ও বিজ্ঞানীদের দ্বারা কঠোরভাবে মান নিয়ন্ত্রিত হবার প্রেক্ষাপটে এটি প্রাচ্যের অক্সফোর্ড নামে স্বীকৃতি পায়।ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষত্ব হলো বাংলাদেশ স্বাধীন করতে এর বিশেষ অবদান ছিল। যেখানে দেশের সরকার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রতিষ্ঠা করতে বিশেষ অবদান রেখেছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশ বিজ্ঞান একাডেমি পদক লাভ করেছেন।এছাড়া, এটি বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে এশিয়া উইক এর পক্ষ থেকে শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ে জায়গা করে নেয়। এটি এশিয়ার সেরা ১০০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৬৪তম।[১০] এখানে প্রায় ৩৮,০০০ ছাত্র-ছাত্রী এবং ১,৮০৫ জন শিক্ষক রয়েছে

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.