প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি -DLS Job Circular 2020

প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রাণিসম্পদ অধিদপ্তর হলো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে একটি বাংলাদেশ সরকারী সংস্থা, যা বাংলাদেশের প্রাণিসম্পদ শিল্পের তদারক করে। ডঃ আব্দুল জব্বার সিকদার প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক। সম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নাম: উপ-সহকারী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যা: ০৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত ইনষ্টিটিউট হতে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা এ সিজিপিএ নূন্যতম ৩.০০ থাকতে হবে। পাবলিক পরীক্ষায় কোন পর্যায়ে তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযােগ্য হবে না।
বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: সরকারি বেতন কাঠামো অনুযায়ী

২।পদের নাম: উপ-সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল)
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত ইনষ্টিটিউট হতে মেকানিক্যাল ডিপ্লোমা এ সিজিপিএ নূন্যতম ৩.০০ থাকতে হবে। পাবলিক পরীক্ষায় কোন পর্যায়ে তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযােগ্য হবে না।
বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: সরকারি বেতন কাঠামো অনুযায়ী।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে। প্রাণিসম্পদ অধিদপ্তরে  চাকরি খবর সম্পর্কিত যাবতীয় তথ্য পেতে নিচের ছবিটি দেখতে পারেন অথবা স্ক্রিনশট দিয়ে আপনার ফোনে সংরক্ষণ করতে পারেন।

প্রাণী সম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

Q1wrhwi

আবেদন শেষ তারিখ: ২৪ ডিসেম্বর ২০২০

আবেদন নিয়ম: নিয়ােগ সংক্রান্ত যাবতীয় তথ্যদি প্রাণিসম্পদ অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dls.gov.bd) পাওয়া যাবে। আবেদনপত্রের সাথে ০৬ (ছয়) টাকার ডাক টিকেট ও নিজপত্র যােগাযােগের ঠিকানা সম্বলিত একটি ফেরত খাম (১০X৪ সাইজে) সংযুক্ত করতে হবে।

Department of Livestock Services Job Circular 2020

প্রাণিসম্পদ অধিদপ্তর ১৭৯৫ সালে ব্রিটিশ আমলে একটি পশুচিকিত্সা ইউনিটের সাথে যাত্রা শুরু করে। ১৮৮৩ সালে ব্রিটিশ সরকার একে সিভিল ভেটেরিনারি বিভাগে পরিণত করে। এর সদর দফতর ছিলো কলকাতায়। তবে ১৯৪৭ সালে তা কুমিল্লায় স্থানান্তরিত করা হয়। ভারত বিভাগের পর এর নাম পরিবর্তন করে পূর্ব পাকিস্তানের পশুপালন অধিদপ্তর নামকরণ করা হয়। এরর ১৯৬০ সালে প্রাণিসম্পদ অধিদপ্তর নামকরণ করা হয়। বেশ কয়েকবার নাম পরিবর্তনের পরে এটি বর্তমান নাম লাভ করে।

prani sompod odhidoptor job circular 2020

Leave a Reply

Your email address will not be published.

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.