ভূমি মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ভূমি মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ।ভূমি মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয় যেটি যুগোপযোগী পরিকল্পনা ও নীতির মাধ্যমে বাংলাদেশের ভূমি ও এ মন্ত্রণালয়ের অধীন অন্যান্য বিষয়ের সুষ্ঠ ও সর্বোত্তম ব্যবহার সুনিশ্চিত করার দায়িত্ব পালন করে থাকে।ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন  উপজেলা ও ইউনিয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পের পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক ডিগ্রী।

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০।

২।পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ  মাধ্যমিক সার্টিফিকেট

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০।

৩।পদের নামঃ  অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক 

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ  মাধ্যমিক সার্টিফিকেট

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০।

৪।পদের নামঃ  গাড়িচালক

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেনী পাশ

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে www.goodjobbd.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। ভূমি মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

Vlpwu3w

Source: Financial Express, 14 January 2021

Application Deadline: 02 February 2021

Apply Online: latc.teletalk.com.bd

Ministry Of Land Job Circular 2021

ভূমি মন্ত্রণালয় সম্পর্কে
বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষি হচ্ছে এ দেশের অন্যতম জাতীয় আয়ের অন্যতম উৎস এবং প্রায় দুই-তৃতীয়াংশ মানুষের জীবন-জীবিকার অবলম্বন। তাই এ দেশে ভূমি ও পানি সম্পদের গুরুত্ব অপরিসীম। ভূমি হচ্ছে মৌলিক প্রাকৃতিক সম্পদ যা মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, শিল্পপণ্য, ভোগ বিলাস, স্বাস্থ্য রক্ষার উপকরণ ইত্যাদির মূল উৎস।

বর্তমানে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর, ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপীল বোর্ড, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দপ্তর ভূমি মন্ত্রণালয় এর অধীনে কাজ করছে। বিভাগীয় পর্যায়ে কমিশনার, জেলা পর্যায়ে কালেক্টর (জেলা প্রশাসক), উপজেলা পর্যায়ে সহকারী কমিশনার(ভূমি), ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদারগণ) ভূমি সংক্রান্ত কার্যাদি সম্পাদনে নিয়োজিত রয়েছেন। ভূমি উন্নয়ন কর ও রাজস্ব আদায়, খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত, জলমহাল ব্যবস্থাপনা, ভূমি অধিগ্রহণ ও হুকুম দখল, ভূমি রেকর্ড ও জরিপকরণ এবং ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণ প্রদান ইত্যাদি বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের কাজ করে থাকে।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.