মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি -DSHE Job Circular 2021

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা ব্যবস্থা পরিচালনার জন্যে গঠিত প্রতিষ্ঠান। শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধান ও নির্দেশনা অনুসারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাধ্যমিক ও উচ্চতর শিক্ষা ব্যবস্থা পরিচালনা করে। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নাম: ড্রাইভার

পদ সংখ্যা: ০১

শিক্ষাগত যোগ্যতাঃ জুনিয়র স্কুল সার্টিফিকেট

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে www.goodjobbd.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

N673m0n

Source: Jugantor, 15 January 2021

Application Deadline: 04 February 2021

Visit SHED Website: www.shed.gov.bd

Apply Online: shed.teletalk.com.bd

প্রার্থীর বয়সীমা:  ০১ নভেম্বর ২০২০ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে, তবে প্রতিবন্ধী, মুক্তিযােদ্ধা ও শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী ও অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদসমূহের জন্য বয়সসীমা ৪০ বছর এবং অন্যান্য পদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়স সংক্রান্ত কোন এফিকােটি গ্রহণযােগ্য নয়। প্রার্থীদের বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণ করা হবে না

জব সার্কুলারের অন্যান্য তথ্য

প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
চাকরির ধরণঃ স্থায়ী – পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ  পুরুষ /মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
অন্যান্য সুযোগ সুবিধাঃ প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
প্রতিষ্ঠানের ধরণঃ সরকারি প্রতিষ্ঠান
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.dshe.gov.bd

DSHE Job Circular 2021

বাংলাদেশ সরকার শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দেয় এবং এ ক্ষেত্রে সরকার তার বিশাল জনসংখ্যাকে মানবসম্পদে রূপান্তরের চেষ্টা করে চলেছে। সকলের জন্য শিক্ষা (ইফা) সরকারের সাংবিধানিক দায়িত্ব। সংবিধান সকলের জন্য শিক্ষায় সমান অধিকারের বিষয়টি নিশ্চিত করে। এটি বিবেচনা করে, সরকার পশ্চাৎপদ জনগোষ্ঠী এবং তার মহিলা নাগরিকদের শিক্ষার উপর জোর দিয়েছে। সরকার মহিলাদের জন্য উপবৃত্তি সহ এইচএসসি (শ্রেণি -12) অবধি বিনামূল্যে শিক্ষা প্রদান করছে। আশা করা যায় যে এটি মহিলা শিক্ষার্থীদের তালিকাভুক্তির হার বাড়াতে, ঝরে পড়ার হার হ্রাস এবং শিক্ষিত জনগণের দ্বারা দেশকে সমৃদ্ধ করতে ভূমিকা রাখবে।

ডিএসএইচই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে পারে এমন আলোকিত মানুষ তৈরির জন্য সকলকে শিক্ষাগত সুবিধা সরবরাহের লক্ষ্যে কাজ করছে। মাধ্যমিক ও উচ্চ স্তরের সমস্যাগুলি সমাধানের জন্য, ডিএসএইচই পরিষেবা সরবরাহের গুণমান বৃদ্ধি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষায় অ্যাক্সেসের সাম্যতা উন্নত করার জন্য মানের উন্নতি এবং নির্দিষ্ট পদক্ষেপের দিকে মনোনিবেশ করছে।

অনলাইনে আবেদনের নিয়মাবলী -dshe.teletalk.com.bd

  • প্রার্থীকে Teletalk Bangladesh Ltd. এর Web address লিংক dshe.teletalk.com.bd অথবা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের Web address www.dshe.gov.bd গিয়ে ফরম পূরণ করতে হবে ।
  • আবেদন ফরমে তথ্য প্রদানে পাশাপাশি প্রার্থীকে নির্দিষ্ট মাপের ছবি ও স্বাক্ষর আপলোাড করতে হবে । সাদা কালাে ছবি গ্রহণযােগ্য হবে না।
  • ছবির আয়তন হবে দৈঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ Pixel কোনভাবেই এর কম বা বেশী নয় এবং File size হবে সর্বোচ্চ ১০০ KB। সাইভ ভিউ/সানগ্লাসসহ ছবি গ্রহণযােগ্য হবে না। স্বাক্ষরের ক্ষেত্রে দৈঘ্য ৩০০ x প্রস্থ ৮০ Pixel কোনভাবেই এর কম বা বেশী নয় এবং File size হতে হবে সবেচে ৬০ KB ।
  • সকল তথ্য যাচাই করার পর আবেদন ফরমটি সাবমিট করতে হবে ।
  • নির্ভুলভাবে আবেদ submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID সহ ছবি এবা স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবে। উক্ত Applicant’s copy প্রার্থীকে প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করতে হবে।

আবেদন ফি জমাদানের পদ্ধতি

Applicant’s কপিতে একটি User ID দেয়া থাকবে এবং এই User ID ব্যবহার করে Teletalk Bangladesh Ltd. কর্তৃক SMS এর মাধ্যমে প্রদত্ত নির্দেশনা অনুসারে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে পরীক্ষার ফি প্রদান করতে হবে । এমএসএম করার পদ্ধতি নিচে দেওয়া হল :

প্রথম SMS: DSHE<space>User ID লিখে Send করুন 16222 নম্বরে।

Example : DSHE PQBCR Reply:

SMS Reply : Applicant’s Name, TK-112 or TK-56 will be charged as application fee. Your PIN is (8 digit number) 12345678.

দ্বিতীয় SMS:  DSHE <Space>Yes<Space>PIN  লিখে send করুন 16222

Example: DSHE YES 12345678

Reply: Congratulations! Applicant’s Name, payment completed successfully for DSHE Application for demostrator fost name). User ID: (*********) and Password: (*******).

 

Leave a Reply

Your email address will not be published.

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.